ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

প্রধানমন্ত্রীকে কটুক্তি করায় ৪ জনের নামে রংপুরের সাইবার ট্রাইবুনালে মামলা 

প্রধানমন্ত্রীকে কটুক্তি করায় ৪ জনের নামে রংপুরের সাইবার ট্রাইবুনালে মামলা 

প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগ নেতাদের প্রতি অশালীন ভাষায় কটুক্তি করায় দুই প্রবাসীসহ রংপুরের সাইবার ট্রাইবুনাল আদালতে ৪ জনের নামে মামলা দায়ের করা হয়েছে।

রোববার (৭ মে) দুপুরে রংপুরের সাইবার ট্রাইবুনাল আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনে এই মামলা করেন রংপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক তুষার কান্তি মন্ডল।

মামলার অভিযুক্ত আসামীরা হচ্ছেন- ঢাকার জিগাতলা এলাকার অধিবাসী কানাডা প্রবাসী মোস্তাফিজার রহমান টিটু, সবুজবাগ এলাকার অধিবাসী আমেরিকা প্রবাসী নাজমুস সাকিব, একই এলাকার আনিছ মিয়া এবং গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ইব্রাহীম আলী। মামলায় অজ্ঞাতনামা আরও ৮/১০ জনকে আসামী করা হয়েছে।

রংপুরের সাইবার ট্রাইবুনাল আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেষ্টিগেশন (পিবিাাই) কে তা তদন্তের জন্য র্নিদেশ দিয়েছেন। এছাড়া একই দিনে মহানগর ছাত্রলীগের সাধারন সম্পাদক শেখ আসিফ একই ব্যাক্তিদের নামে আর একটি পৃথক মামলা দায়েরর জন্য আবেদন করেছেন।

মামলার সূত্রে জানা গেছে, কানাডা প্রবাসী মোস্তাফিজার রহমান টিটু এবং সবুজবাগ এলাকার আমেরিকা প্রবাসী নাজমুস সাকিবসহ অন্যরা বিভিন্ন সময়ে নাগরিক টিভি নামে ফেসবুকে থাকা একটি পেজে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তাঁর পুত্র সজিব ওয়াজেদ জয়, আইনমন্ত্রী আনিসুল হক, ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপসসহ একাধিক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে অশালীন ভাষায় কটুক্তি করে আসছে। এতে বিদেশে বাংলাদেশের ভাবমূর্তী ক্ষুন্ন হচ্ছে। এসব অপপ্রচার বন্ধ করাসহ মিথ্যা ও বিভ্রান্তিমুলক তথ্য রটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত বিচার চেয়ে রংপুরের সাইবার ট্রাইবুনাল আদালতে এই মামলা দায়ের করা হয়েছে।

মামলার সাইবার ট্রাইবুনাল আদালতের এপিপি রুহুল আমীন তালুকদার জানান, আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে পিবিআই’র এসপিকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

প্রধানমন্ত্রী,কটুক্তি,মামলা দায়ের
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত